Silchar btn news থেকে আজকের 5 গুরুত্বপূর্ণ বাংলা খবর।


BTN news Silchar

Silchar btn news. এই হল আজকের ১ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 

   
প্রধামন্ত্রী বন্ধন প্রকল্পের সূচনার পর থেকে দেশের ২৪টি রাজ্যে ৭৯৯টি বন্ধন বিকাশ কেন্দ্র খােলা হয়েছে । এই কেন্দ্র সমগ্র দেশের বারাে লক্ষ উপজাতি লােকেদের তাদের উৎপাদিত সামগ্রীর জন্য বাজারের ব্যবস্থা করে তাদের উপকৃত করছে । সম্প্রতি অনুষ্ঠিত আদি মহােৎসবে ৫০০ রাে বেশি উপজাতি কুশলী কুড়ি কোটিরও বেশি টাকা বেশি টাকার রেকর্ডপরিমান ব্যবসা করেছেন । 

Silchar btn news. এই হল আজকের ২ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 

উত্তর - পূর্বাঞ্চলে উন্নত রেলওয়ে পরিকাঠামাে গড়ে তােলার মাধ্যমে । যােগাযােগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে সরকার সর্বাত্মক প্রয়াস অব্যাহত রেখেছে । ২০১৪ সাল থেকে চলতি বছর পর্যন্ত আসাম তথা উত্তরপূর্বাঞ্চলের পরিকাঠামােগত প্রকল্প ও সুরক্ষামূলক কাজের জন্য বার্ষিক বাজেটে প্রতিবছর গড় ৫ হাজার ৫৩১ কোটি টাকা করে বৃদ্ধি করা হয়েছে । এছাড়া বিভিন্ন প্রকল্প যাতে নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করা যায় তা নিশ্চিত করতে রেলওয়ের পক্ষ থেকে বিভিন্ন স্তরে একাধিক পর্যবেক্ষন করা হয়েছে । 

Silchar btn news. এই হল আজকের ৩ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 

কাটিগড়া মহকুমায় বিগত বেশ কিছুদিন ধরে লােডশেডিং অব্যাহত রয়েছে বলে অভিযােগ করে কাটিগড়া ডেভেলপমেন্ট কমিটির পক্ষ থেকে মধ্য আসাম বিদ্যুৎ বিতরণ কোম্পানীর চীফ জেনারেল ম্যানেজারের কাছে এই সমস্যা দূর করে পরিস্থিতি স্বাভাবিক করার দাবি জানানাে হয়েছে । এরফলে এলাকায় ব্যবসা বাণিজ্য , জলসরবরাহ , চা শিল্প , ছােট শিল্প প্রতিষ্ঠান , ছাত্র । ছাত্রী সবাই অসুবিধার সম্মুখীন হচ্ছে বলে অভিযােগ করে এক্ষেত্রে দ্রুত পদক্ষেপ গ্রহণের অনুরােধ জানানাে হয়েছে । এছাড়া কাটিগড়া মহকুমার সিদ্ধেশ্বর দ্বিতীয় খন্ডের যেসব গ্রামে এখনাে বিদ্যুৎ পৌঁছয়নি , সেসব গ্রামে শীঘ্র বিদ্যুৎ সংযােগ প্রাদন করতেও চীফ জেনারেল ম্যানেজারের কাছে দাবি জানানাে হয়েছে । 

Silchar btn news. এই হল আজকের ৪ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 


বরাক উপত্যকার ঐতিহ্যবাহী ভূবন পাহাড়কে নিয়ে বেসরকারি সংগঠন ‘ প্রেরণা ’ র উদ্যোগে সম্প্রতি একটি তথ্যচিত্র তৈরী হয়েছে । ভুবন । পাহাড়ের যাবতীয় বিষয় নিয়ে প্রস্তুত করা এই তথ্যচিত্রটি গতকাল রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনােয়ালের হাতে তুলে দেওয়া হয়েছে । এবং বরাক উপত্যকার ঐতিহ্যবাহী এই ভুবন তীর্থের উন্নয়নে সরকারী সহযােগিতা চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানাে হয়েছে । প্রেরণার পক্ষ থেকে যাওয়া প্রতিনিধি দলকে মুখ্যমন্ত্রী এবিষয়ে সবধরণের সহযােগিতার আশ্বাস দিয়েছেন । বলে এক বিবৃতিতে জানানাে হয়েছে ।

Silchar btn news. এই হল আজকের ৫ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 


আসাম ক্রিকেট এসােসিয়েশন গৌহাটীর ব্যবস্থাপনায় এবং শিলচর জেলা ক্রীড়া সংস্থার সহযােগিতায় শিলচর সতীন্দ্র মােহন দেব স্টেডিয়ামে আয়ােজিত আসাম ক্লাব কাপ ফার্স্ট ডিভিশন ক্রিকেট প্রতিযােগিতার আজকের খেলায় ইউনাইটেড ক্লাব বিজয়ী সঙ্ঘের মুখােমুখী হবে । এই খেলায় গতকাল ইন্ডিয়া ক্লাব ৫ উইকেটে বিজয়ী সঙ্ঘকে পরাজিত করেছে । প্রথমে ব্যাট করে বিজয়ী সঙ্গ নির্ধারিত ৪০ ওভারের মধ্যে ২৮ ওভার ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১০২ রান সংগ্রহ করে । জবাবে ইন্ডিয়া ক্লাব ১৫ দশমিক ৩ ওভারে পাঁচ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়ােজনীয় রান তুলে নেয় ।