Btn news Silchar 09/12/2019 ৫ঠ গুরুত্বপূর্ণ বাংলা খবর.


Btn news silchar. এই হল আজকের ১ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 


শিলচরের ভাষা শহিদ স্মারক সমিতির পক্ষ থেকে নাগরিকত্ব সংশােধনী বিলের বিরােধীতা করতে গিয়ে যেভাবে ব্ৰহ্মপুত্ৰ উপত্যকায় হিন্দ বাঙ্গালী বিরােধী হাওয়া ছড়িয়ে দেওয়া হচ্ছে তাতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে । ক্যাব বিরােধীতার নামে ভাষা ও ধর্মীয় বিভেদ না ছড়াতে সমিতির পক্ষ থেকে অনুরােধ করা হয়েছে ।

Btn news silchar. এই হল আজকের ২ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 

করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট জেলায় শান্তিও সম্প্রীতি অক্ষুন্ন রাখতে প্রতিবাদ মিছিল , বনধ , প্ররােচনামূলক বিবৃতি ইত্যাদি নিষিদ্ধ ঘােষনা করেছেন । কয়েকটি সংগঠন শান্তি সম্প্রীতি ক্ষুন্ন করতে বিভিন্ন প্রতিবাদী কাৰ্য্যসূচী গ্রহনের পরিপ্রেক্ষিতে প্রতিরােধে তিনি জেলায় ১৪৪ ধারা জারী করেছেন ।

Btn news silchar. এই হল আজকের ৩ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 


আসাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ডক্টর সুপ্রবীর দত্ত রায় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন যে আগামীকাল কয়েকটি সংস্থা আহুত বন্ধের পরিপ্রেক্ষিতে আসাম বিশ্ববিদ্যালয়ের অধীন বি এড , এল এল বি এবং টি ডি সি - র আগামীকাল যে পরীক্ষাগুলাে অনুষ্ঠিত হবার কথা ছিল তা বাতিল করা হয়েছে । এই অনুসারে বি এড কোর্সের Philosophical perspectives in Education আগামী ১৯ ডিসেম্বর , এল এল বি কোর্সের Property Law এবং Property Law and Easement আগামী ২৩ ডিসেম্বর , টি ডি সি কোর্সের Chemistry , Political Science , Statistics , Philosophy , Biotechnology , Computer Science এবং Fish and Fisheries আগামী ২০ ডিসেম্বর ও বি বি এ , ই বি সি এ এবং বি বি এ ই কোর্সের পরীক্ষাগুলি আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানানাে হয়েছে । তবে পূর্বনির্ধারিত অন্যান্য পরীক্ষা গুলি যথারিত অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে ।

Btn news silchar. এই হল আজকের ৪ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 


শিলচরের ব্যবসায়িক প্রতিষ্ঠান শ্রীহরি ওয়েল সংস্থার পক্ষ থেকে আজ শিলচর ট্রাফিক পুলিশ কাৰ্য্যলয়ে প্রায় ৯০ জন ট্রাফিক পুলিশ কর্মীকে সংবর্ধিত করা হয়েছে । এছাড়াও প্রতি দিনের নিত্য কাজে ব্যবহৃত ছাতা ও টর্চ লাইটও উপহার স্বরূপ ট্রাফিক পুলিশ কর্মীদের হাতে তুলে দে ওয়া হয় । অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে অতিরিক্ত পুলিশ সুপার জগদীশ দাস বলেন যে পুলিশ কর্মীরা প্রায়ই প্রতিকূল আবহাওয়ার মধ্যেই কাজ করেন ।

Btn news silchar. এই হল আজকের ৫ গুরুত্বপূর্ণ বাংলা খবর। 


মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনােয়াল বলেছেন যে সংগ্রামের মাধ্যমেই কৃতকার্যতা লাভ করা সম্ভব এবং জীবনে সফল হতে হলে কঠোর পরিশ্রমের কোন বিকল্প নেই । আজ আসাম প্রশাসনীয় পদাধিকারী মহাবিদ্যালয়ে ২০১৯ - ২০ সালের চা জনজাতি সম্প্রদায়ের অসামরিক সেবা পরীক্ষায় অবতীর্ণ প্রার্থীদের প্রাক প্রশিক্ষণ কার্যসূচীর সূচনা করে মুখ্যমন্ত্রী এ কথা বলেন । উল্লেখ্য যে রাজ্য সরকারের চা জনজাতি কল্যান বিভাগের দ্বারা এই প্রশিক্ষণ এক নাগারে তৃতীয় বারের জন্য অনুষ্ঠিত করা হচ্ছে ।

এই প্রশিক্ষণ কার্যসূচী ৬ মাস চলবে । ২১০ জন আবেদনকারীর মধ্যে ৫০ জনকে এই প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়েছে । প্রসঙ্গত মুখ্যমন্ত্রী বলেন যে বর্তমান যুগ হলাে তীব্র প্রতিযােগিতার যুগ । ফলে এই প্রতিযােগিতায় অবতীর্ণ হতে হলে কঠোর পরিশ্রম , অধ্যাবসায় এবং একাগ্রতার সঙ্গে প্রচেষ্ঠার প্রয়ােজন । তিনি বলেন যে চা জনজাতিরা হলেন পরিশ্রমী সম্প্রদায় ফলে এই প্রতিযােগিতার যুগে এই সম্প্রদায়ের এগিয়ে যাওয়ার পূর্ণ সম্ভাবনীয়তা রয়েছে । এই প্রশিক্ষণের জন্য নির্বাচিত ছাত্র - ছাত্রীরা তাদের যােগ্যতা অনুসারে উৎকৃষ্ট ফল লাভ করতে সক্ষম হবে বলেও মুখ্যমন্ত্রী আশা প্রকাশ করেছেন ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রনালয় দেশের কেন্দ্রীয় বিশ্ব বিদ্যালয় গুলির ফি বৃদ্ধি করা সংক্রান্ত কোন নির্দেশনা জারী করে নি । লােকসভায় আজ এই মর্মে উত্থাপিত এক লিখিত প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী রমেশ পােখরিয়াল নিশাঙ্ক এ কথা জানিয়ে বলেন যে এ পর্যন্ত মন্ত্রক শুধুমাত্র ভারতীয় কারিগরি প্রতিষ্ঠান ( আই আই টি ) - গুলির টিউশান মাশুল পুনর নির্ধারন সংক্রান্ত একটি নির্দেশনা প্রেরণ করেছে । তিনি বলেন যে এই নির্দেশনার মাধ্যমে সামাজিক এবং অর্থনৈতিক ভাবে পশ্চাদ পদ ছাত্র - ছাত্রীদের জন্য কয়েকটি বিশেষ সুযােগ - সুবিধা প্রদান করার কথা ছাড়াও বিশেষ ভাবে সক্ষম তথা তপশীল জতি - জনজাতি সম্প্রদায় ভুক্ত ছাত্র - ছাত্রীদের জন্য টিউশন ফি সম্পূর্ণ ভাবে প্রত্যাহার করার কথা বলে হয়েছে ।

Related posts:- 

Btn news Silchar 08/12/2019 ৫ঠ গুরুত্বপূর্ণ বাংলা খবর.

Btn news Silchar 07/12/2019 ৫ঠ গুরুত্বপূর্ণ বাংলা খবর.

Btn news Silchar 06/12/2019 ৫ঠ গুরুত্বপূর্ণ বাংলা খবর.