২৪ ঘণ্টা সিটিস্ক্যান পরিষেবার শুভ উদ্বোধন শিলচর সিভিল হাসপাতালে

শিলচর সিভিল হাসপাতালে ২৪ঘণ্টা সিটিস্ক্যান পরিষেবা চাল ।

শিলচর বাংলা নিউজ,


সােমবার শিলচর সিভিল হাসপাতালে আজ মুখ্যমন্ত্রীর বিনামুল্যে রােগ নির্ণায়ক সেবার অধীনে ২৪ ঘণ্টা সিটিস্ক্যান পরিষেবার উদ্বোধন করেন শিলচরের বিধায়ক । দিলীপকুমার পাল এবং কাছাড়ের জেলাশাসক লায়া ' মাদুরি ।


এ উপলক্ষে আয়ােজিত সিভিল হাসপাতাল আমসা । হাউস চত্বরে উদ্বোধনী সভায় বিধায়ক পাল বলেন যে , স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে আমাদের এ অঞ্চল যথেষ্ট পিছিয়ে । থাকলেও শিলচর সিভিল হাসপাতালে এই সিটিস্ক্যান । পরিষেবার জন্য সাধারণ মানুষ বহুলভাবে উপকৃত হতে পারে ।

তিনি বলেন , মাত্র ১০ টাকার বিনিময়ে রােগীদের নাম রেজিষ্ট্রেশন করে বিনামূল্যে রােগীরা এই পরিষেবা পেতে পারেন । বিধায়ক পাল কাছাড়ের জেলাশাসক লায়া মারির এই প্রয়াসের ভযসীপশংসা করে বলেন যে স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে সার্বিক উন্নয়নে তার নিরন্তর প্রচেষ্টার ফলে ধীরে ধীরে বিভিন্ন ক্ষেত্রে স্বাস্থ্য পরিষেবা গতি পেতে শুরু করেছে ।

তিনি পূর্বতন জেলাশাসক ডক্টর এস লক্ষ্মণনের উল্লেখযােগ্য ভূমিকার দরুন কায়াকল্প প্রকল্পের পুরস্কার প্রাপ্ত সম্ভব হয়েছে বলে উল্লেখ করেন । মােট ৫০ লক্ষ টাকা এই অর্থের দ্বারা হাসপাতালটির - বিভিন্ন উন্নয়নমূলক কাজে কিভাবে ব্যয় করা যেতে পারে সে । বিষয়ে আলােচনা করা হবে বলে তিনি জানান ।

তিনি বলেন , বর্তমান সরকারের নেওয়া পরিকল্পনা অনুযায়ী আরও বেশ কিছু স্বাস্থ্য পরিষেবা চালু করার জন্য পদক্ষেপ নেওয়া হচ্ছে , এখানে উল্লেখ্য , অসম সরকারের সঙ্গে চুক্তি অনুযায়ী এই পরিষেবা প্রদানকারী সংস্থা ‘ স্পন্দন ” ডায়গনস্টিক সেন্টার প্রাঃ লিঃ মাধ্যমে । শিলচর সিভিল হাসপাতালে বর্তমানে ৩ জন টেকনিশিয়ান , ১ জন সহায়তাকারী , ১ জন সেন্টার ইনচার্জ , ২ জন ওয়ার্ড বয় , ১ জন স্বচ্ছমিত্র দিয়ে এই পরিষেবা চালু করা হয়েছে ,

এই পরিষেবাটি সম্পূর্ণ বিনামূল্যে এবং ২৪ ঘণ্টা চালু থাকবে 

শিলচর বাংলা নিউজ,

পরিষেবা কেন্দ্র থেকে রিপাের্ট জরুরি ভিত্তিতে ২ ঘন্টার ভেতরে , রুটিন পরিষেবার ক্ষেত্রে ৬ ঘণ্টার ভেতরে প্রদান করা হবে , তবে এ ক্ষেত্রে প্রত্যেক সুবিধাপ্রাপককে প্রথ সিভিল হাসপাতালে নাম পঞ্জিভুক্ত করে চিকিৎসকের লিখিত নির্দেশ আদায় করতে হবে ।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কাছাড়ের জেলাশাসক লায়া মাদুরি বলেন , মুখ্যমন্ত্রীর বিনামুল্যে রােগ নির্ণায়ক সেবার অধীনে ২৪ ঘণ্টা রােগীরা এই পরিষেবা পেয়ে উপকৃত হতে পারেন বলে আশা প্রকাশ করেন । বলেন , কায়াকল্প পুরস্কার প্রাপ্তির অর্থ দিয়ে শিলচর সিভিল হাসপাতালে পরিকাঠামােগত উন্নয়নের জন্য ব্যয় করা হবে ।

জানান , এই হাসপাতালে সার্বিক উন্নয়নের জন্য স্বাস্থ্য পরিষেবার আরও বিভিন্ন পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে এবং কাছাড় জেলা তথা অন্যান্য অঞ্চল থেকে আসা রােগীরা যথেষ্টভাবে উপকৃত হতে পারবেন । এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কাছাড়ের অতিরিক্ত জেলাশাসক ( স্বাস্থ্য ) রাজীব রায় , জেলা যুগ্ন স্বাস্থ্য সঞ্চালক ডাঃ সুদীপজ্যোতি দাস , হাসপাতালটির সুপার ডাঃ আশুতােষ বর্মণ , অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ পি কে রায় , স্পন্দনের প্রজেক্ট ডাইরেক্টর ডাক্তার অচিন্ত্য রায় প্রমুখ অংশ নেন ।

Post a comment

0 Comments