২ জন এখনও নিখোঁজ উমরাংশুতে জল প্রলয়

উমরাংশুতে জল প্রলয় , নিপকোর নিখোঁজ ২   কর্মীর লাশ উদ্ধার , ২ জন এখনও নিখোঁজ ।

আমার বাংলা নিউজ শিলচর,


অবশেষে ১৫ দিন পর উদ্ধার হল নিপকোর দুই কর্মীর মৃতদেহ । সােমবার এনডিআরএফ ও এসডিআরএফ বাহিনী কপিলি । পাওয়ার হাউসে মাটির নিচে থেকে । উদ্ধার করে নিপকোর দুই কর্মীর মৃতদেহ । এখনও সন্ধানহীন নিপকোর । আরও দুই কর্মী । এদিকে , সােমবার উদ্ধার হওয়া নিপকোর দুই কর্মীকে । সনাক্ত করা হয়েছে ।

এরা হলেন  নিপকোর জুনিয়র ইঞ্জিনিয়ার রবার্ট বেইতে নামলাই ও জয়সিং তিসাে । উল্লেখযােগ্য , গত ৭ অক্টোবর উমরাংশু কপিলি জল বিদ্যুৎ প্রকল্প । স্থলে জল পরিবাহী পাইপ লাইন বিস্ফোরণ হওয়ার ফলে মহা : জলপ্রলয়ের সৃষ্টি হলে কপিলি পাওয়ার হাউসের মধ্যে জুনিয়র ইঞ্জিনিয়ার রবার্ট বেইতে নামলাই , জয়সিং তিসসা , রাজু রেড্ডি এবং প্রেমপাল বাল্মিকী ।

তবে এই ভয়ঙ্কর  দুর্ঘটনা সংঘটিত হওয়ার ১৫ দিনের মাথায় নিপকোর দুই কর্মীর মৃতদেহ উদ্ধারকারী দল উদ্ধার করতে সক্ষম  হলেও এখন পর্যন্ত সন্ধানহীন আরও দুই কর্মীর সন্ধান বের করতে এখন  পর্যন্ত সক্ষম হয়নি এনডিআরএফ ও এসডিআরএফ বাহিনী ।

তবে সােমবার দুটি মৃতদেহ উদ্ধার হওয়ার পর থেকে এনডিআরএফ ও এসডিআরএফ বাহিনীর মনােবল বেড়ে যায় এবং উদ্ধার অভিযান আরও তীব্রতর করে তােলা হয় বলে  জানা গিয়েছে দুর্যোগ মােকাবিলা ব্যবস্থাপনা সংস্থার পক্ষ থেকে ।

গত ৭ অক্টোবর উমরাংশু কপিলি জল বিদ্যুৎ প্রকল্প স্থলে জল পরিবাহী  পাইপ লাইন বিস্ফোরণ হওয়ার ফলে  মহাভয়ঙ্কর জল প্রলয়ের সৃষ্টি হওয়ার  দরুন কপিলি জল বিদ্যুৎ প্রকল্পের ও  কপিলি পাওয়ার হাউসের ৯০ শতাংশ  সিস্টেম ধ্বংস হয়ে যায় প্রকল্প স্থলে  ৮০০ মিটার এলাকা জোরে শুধু এখন ধ্বংসের চিহ্ন বিরাজ করছে ।

Post a comment

0 Comments